ট্রাফিক সপ্তাহে সেবা দিচ্ছেন স্কাউট সদস্যরা

 ট্রাফিক সপ্তাহে সেবা দিচ্ছেন স্কাউট সদস্যরা

 রাস্তায় ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে গতকাল রবিবার থেকে সারাদেশে ট্রাফিক সপ্তাহ শুরু করেছে পুলিশ। এই সপ্তাহে ফিটনেসবিহীন গাড়ি বা লাইসেন্স ছাড়া গাড়ি চালানো হোক, যে কোনোভাবে আইন লঙ্ঘন হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে আইন-শৃঙ্খলা বাহিনী। এরই অংশ হিসেবে সিলেটেও ট্রাফিক সপ্তাহ শুরু করেছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)।

রবিবার ও সোমবার বেলা সাড়ে ১১ টা পর্যন্ত নগরীর হুমায়ূন রশীদ চত্বর, চণ্ডিপুল, কদমতলি পয়েন্ট, কিনব্রিজের দুই প্রবেশ মুখ, সুরমা পয়েন্ট, কোর্টপয়েন্ট, মেন্দিবাগ পয়েন্ট, জিন্দাবাজার পয়েন্ট, আম্বরখানা পয়েন্ট, নাইওরপুল পয়েন্ট, টিলাগড় পয়েন্ট, মদিনা মাকের্ট পয়েন্ট, রিকাবীবাজার পয়েন্ট, সুবিদবাজার পয়েন্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়গুলোতে দেখা গেছে ট্রাফিক পুলিশ সদস্যরা যানবাহন আটকিয়ে গাড়ির কাগড়পত্র পরীক্ষা নিরীক্ষা করছেন।

বেআইনীভাবে চলাচলরত যান ও চালকের নামে তারা মামলাও দায়ের করছেন। তাৎক্ষণিক জরিমানা করা হচ্ছে। নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ৪ জন করে স্কাউট সদস্য ট্রাফিক পুলিশকে এ কাজে সহযোগিতা করছেন।

এসএমপি পুলিশ জানিয়েছে, যে সব গাড়ির লাইসেন্স নেই, ফিটনেস নেই সেগুলোর বিরুদ্ধে ট্রাফিক সপ্তাহের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ট্রাফিক আইনের কোনো ব্যত্যয় ঘটলে আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে।

রবিবার থেকে সোমবার দুপুর পর্যন্ত মোটরসাইকেলসহ কয়েক শ’ গাড়ির উপর মামলা দায়ের করা হয়েছে।