মনোনয়ন বাণিজ্য, যুদ্ধাপরাধীদের প্রশ্রয় ও আগুন সন্ত্রাসে বিএনপির ভরাডুবি’

মনোনয়ন বাণিজ্য, যুদ্ধাপরাধীদের প্রশ্রয় ও আগুন সন্ত্রাসে বিএনপির ভরাডুবি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মনোনয়ন বাণিজ্য, যুদ্ধাপরাধীদের দলের টিকেট দেয়া আর আগুন সন্ত্রাসের কারণে নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় তিনি আরো বলেন, যারা আন্দোলনে ব্যর্থ হয় তারা ভোটে জয়ী হতে পারে না। এ সময় মানুষের প্রত্যাশা পূরণে কাজ করার অঙ্গীকার করেন শেখ হাসিনা।

মহানায়কের প্রত্যাবর্তনে বাঙালি পায় তার মুক্তির আনন্দের পরিপূর্ণতা। ঐতিহাসিক এ দিনটি স্মরণে প্রতি বছরের মতো আওয়ামী লীগ আয়োজিত এ আলোচনা সভা। এখানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে সেদিনের নানা স্মৃতির কথা তুলে ধরেন তার কন্যা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তার বক্তব্যে উঠে আসে সমসাময়িক নানা ইস্যু। অগ্নিসন্ত্রাস আর মনোনয়ন বাণিজ্যের কারণে সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে, বলেন প্রধানমন্ত্রী।

তৃণমূলের দোরগোড়ায় উন্নয়নের সুফল পৌঁছে দেয়াই আওয়ামী লীগের বিজয়ের কারণ বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিপুল বিজয়ে সরকারের কাছে মানুষের প্রত্যাশাও অনেক। একে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে দেশকে সমৃদ্ধির শেষ দুয়ার পর্যন্ত পৌঁছে নেবার অঙ্গীকার করেন তিনি।

রাজনৈতিক কর্মকাণ্ডে নেতাকর্মীদের জাতির পিতার আদর্শ অনুসরণ করার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।