সুইমিং পুলে নিষিদ্ধ স্মার্টফোন!

 সুইমিং পুলে নিষিদ্ধ স্মার্টফোন!

ইন্দোনেশিয়ার বালির একটি রিসোর্টে স্মার্টফোন নিষিদ্ধ করা হয়েছে। বিশেষ করে সুইমিং পুলের আশপাশে স্মার্টফোনসহ কোনো ধরনের ইলেকট্রিক যন্ত্রই নেওয়া যাবে না ঘোষণা করা হয়েছে।

জানা গেছে, বালির আয়ানা রিসোর্ট অ্যান্ড স্পা তাদের অতিথিদের জন্য ‘ইন দ্য মোমেন্ট’ নামের এক কর্মসূচির আয়োজন করেছে। এই কর্মসূচির আওতায় অতিথিদের রিসোর্টের সুইমিং পুলে স্মার্টফোন না আনার অনুরোধ করা হচ্ছে। সুইমিং পুলের পাশাপাশি রিসোর্টে অবস্থানকালের পুরোটা সময়ই অতিথিদের মোবাইল ব্যবহার না করারও পরামর্শ দিচ্ছে রিসোর্টটি।

এ ব্যাপারে সিএনএন ট্রাভেলকে রিসোর্টটির পক্ষ থেকে বলা হয়, আমরা অতিথিদের এমন কিছু মুহূর্ত দিতে চাই যে সময়ে নিজেদের অবকাশ তারা এখানে উপভোগ করবেন। এখানে অবস্থানকালের সময়টা তারা আনন্দ করেই কাটাবেন।

সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সুইমিং পুল এবং এর আশপাশে স্মার্টফোনসহ আইপড, ডিজিটাল ক্যামেরা থেকে শুরু করে ট্যাবের মতো ডিভাইস কিছুই নিয়ে আসতে পারবেন না অতিথিরা। তারা চাইলে এসব ডিভাইসে রিসোর্টের লকারে নিরাপদে জমা রাখতে পারেন।

তবে রিসোর্ট কর্তৃপক্ষ অতিথিদের সময় কাটাতে অযান্ত্রিক কিছু বিনোদনের ব্যবস্থা রেখেছে। যেমন কার্ড খেলা, লুডু খেলা ও দাবা খেলার জন্য আছে চুম্বকীয় বোর্ড। এছাড়াও বই বা ম্যাগাজিন পড়ার পাশাপাশি আছে সূর্যস্নানের সুবিধাও।