ব্রাজিলের স্থায়ী অধিনায়কের নাম ঘোষণা

ব্রাজিলের স্থায়ী অধিনায়কের নাম ঘোষণা

 রাশিয়া বিশ্বকাপে কাঙ্ক্ষিত সাফল্য পায়নি আসরের অন্যতম ফেভারিট ব্রাজিল। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয় নেইমারদের। পাশাপাশি অধিনায়কত্বের ধরণেও ছিল নতুনত্ব। প্রতি ম্যাচেই ছিলেন ভিন্ন ভিন্ন অধিনায়ক। তবে এবার স্থায়ীভাবে ব্রাজিলের অধিনায়ক হিসেবে নিয়োগ পেলেন নেইমার। যুক্তরাষ্ট্রের প্রীতি ম্যাচের আগে ব্রাজিল কোচ তিতে স্থায়ী অধিনায়ক হিসেবে নেইমারের নাম ঘোষণা করেন।

নতুন এই দায়িত্ব পাওয়ার পর নেইমার সাংবাদিকদের বলেন, আমি এখনও শিখছি, শেখার অনেক কিছু আছে। এই দায়িত্বটা আমার জন্য অবশ্যই ভালো হবে। অধিনায়কত্ব নিয়ে তিনি আরও বলেন, অধিনায়কত্বের কারণে আমার দায়িত্ব আরও বেড়ে গেছে। তবে ভালো ফুটবল খেলতে না পারলে এই দায়িত্বের কোনো প্রয়োজন নেই।

এছাড়া রাশিয়া বিশ্বকাপে মাঠে গড়াগড়ির ‘অভিনয়’ নিয়ে সমালোচনার জবাব দিয়ে নেইমার বলেন, আমি অনেক সমালোচকের লক্ষ্যবস্তুতে পরিণত হয়েছি। আমি মনে করি সে বিষয়ে এখন কথা বলার যথার্থ সময় নয়। যখন আমি কিছু বলতে পারব না, তখন নীরবতাই বড় উত্তর। তবে সমর্থকরা আশা করেছিল আমরা (বিশ্বকাপ) চ্যাম্পিয়ন হব। কিন্তু আমরা পারিনি। এজন্য তাদের কাছে ক্ষমা চাচ্ছি।