৬টি রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

৬টি রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

বাস পোড়ানোর ঘটনায় সুনামগঞ্জ জেলার ৬টি রুটে রবিবার সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। গাড়ি পোড়ানোর ঘটনার প্রতিবাদে এ ধর্মঘটের ডাক দেয় জেলা পরিবহন শ্রমিক মালিক ঐক্য পরিষদের নেতারা। ফলে যাত্রীরা বিপাকে পড়েছেন। তারা টার্মিনালে দীর্ঘক্ষণ বসে থাকার পরও কোনও বাস বা লেগুনা টার্মিনাল ছেড়ে যায়নি। তবে কিছু সড়কে সীমিত আকারে স্বল্প দূরত্বে ইজিবাইক চলাচল করছে।

ধর্মঘটের ফলে সুনামগঞ্জ-সিলেট, সুনামগঞ্জ জগন্নাথপুর, ছাতক, দিরাই, জামালগঞ্জ, তাহিরপুরসহ ৬টি রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

প্রসঙ্গত, ৩০ আগস্ট দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নোয়াখালী বাজার এলাকায় সিলেটগামী মিনিবাসের চাপায় রাহেল মিয়া নামের এক যুবকের মৃত্যু হয়। রাহেল মিয়া বৈদ্যুতিক কর্মীর হিসেবে কাজ করতেন এবং বিএনপি রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন।  এ ঘটনায় উত্তেজিত জনতা অন্য একটি মিনিবাস আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনার কোনও বিচার না হওয়ায় বাস মালিক ও শ্রমিক সংগঠন পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

সুনামগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সুজাউল কবীর বলেন, দিরাই-মদনপুর সড়কের নোয়াখালী এলাকায় গাড়ি পোড়ানোর ঘটনার বিচারের দাবিতে সারা জেলায় অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। শ্রমিক মালিকদের দাবি না মানা পর্যন্ত সব রুটে যান চলাচল বন্ধ থাকবে।