সুস্থ হয়ে দলে ফিরছেন পাকিস্তানের বিশ্বকাপ দলের তারকা

সুস্থ হয়ে দলে ফিরছেন পাকিস্তানের বিশ্বকাপ দলের তারকা

বিশ্বকাপ দলে থাকা কেউ চোটে পড়লে সেই দলের জন্য দুশ্চিন্তার কথাই। পাকিস্তানই যেমন বড় দুশ্চিন্তায় পড়ে গিয়েছিল শাদাব খানকে নিয়ে। লেগস্পিনিং এই অলরাউন্ডার হেপাটাইটিস 'সি'তে আক্রান্ত হওয়ায় অনিশ্চিত হয়ে পড়েছিলেন বিশ্বকাপে।

অবশেষে সুখবর মিলল পাকিস্তানের। শাদাব অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। ইংল্যান্ডে চলতি ওয়ানডে সিরিজে দলের সঙ্গে যোগ দিতে বিমানে চড়ার অপেক্ষায় আছেন তিনি।

ব্রিস্টলে আজ (মঙ্গলবার) সিরিজের তৃতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে টসের সময়ই শাদাবকে ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সরফরাজ আহমেদ। পাকিস্তান দলপতি বলেন, ‘আমাদের কাছে শাদাবের বিষয়ে ভালো খবর আছে। তিনি বিশ্বকাপের জন্য ফিট হয়ে উঠেছেন, আমরা তাকে ফিরে পাওয়ায় উচ্ছ্বসিত।’

বৃহস্পতিবার পাকিস্তান ছাড়ার কথা রয়েছে শাদাবের। ইংল্যান্ডে তিনি আবারও বিশেষজ্ঞ ডাক্তার দেখাবেন। তারপর আগামী সোমবার বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দেবেন এই অলরাউন্ডার।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক বিবৃতিতে শাদাব বলেছেন, ‘জেনে খুব ভালো লাগছে যে রক্ত পরীক্ষা নেগেটিভ এসেছে। আমি এখন প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারব। আমি সবসময়ই আত্মবিশ্বাসী ছিলাম যে ভাইরাল ইনফেকশন থেকে পুরোপুরি সেরে উঠে বিশ্বকাপে যেতে পারব।’

শাদাবের সুস্থ হয়ে উঠা পাকিস্তানের জন্য বড় সুসংবাদই বটে। তার বদলে ইংল্যান্ডে খেলতে গেছেন ইয়াসির শাহ। কিন্তু টেস্টে সমীহ জাগানো বোলার হলেও ওয়ানডেতে রেকর্ড তেমন ভালো নয় ইয়াসিরের। শনিবার এগিয়েস বলে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ৭ ওভারে ১ উইকেট নিতে তিনি খরচ করেন ৬০ রান। ফলে তৃতীয় ওয়ানডের একাদশে জায়গা হয়নি এই লেগস্পিনারের।

সৌজন্যে : জাগোনিউজ