ত্রিদেশীয় সিরিজ শেষে এলিট ক্যাম্পে যোগ দেবেন তাসকিন-ফরহাদ

ত্রিদেশীয় সিরিজ শেষে এলিট ক্যাম্পে যোগ দেবেন তাসকিন-ফরহাদ

মাঝে শোনা গেল আবু জায়েদ রাহীর বদলে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত হতে যাচ্ছেন তাসকিন আহমেদ। গুঞ্জন বলা কম হলো। তাসিকনকে বিশ্বকাপ দলে চান কোচ স্টিভ রোডস। এমনকি ভিতরে ভিতরে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও নাকি তাসকিনকে দলে পেতে আগ্রহী।
তবে এখনো ক্রিকেট পাড়ায় জোর গুঞ্জন আছে, তাসকিন আহমেদ শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত হতে পারেন! বিষয়টি নিয়ে রাজ্যের জল্পনা-কল্পনা। এটা সত্যি তাসকিন ইস্যু মোটেই গুঞ্জন নয়।

খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও অস্বীকার করেননি তাসকিন বিবেচনায় নেই। গতকাল (শনিবার) গুলশানে নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপে তিনি বলেছেন, তারা তিন জাতি আসরের ফাইনাল পর্যন্ত দেখবেন এবং তারপর ২৩ মে'র আগে পর্যন্ত অনুশীলনে তাসকিনের ফিটনেস এবং পারফরম্যান্স খুটিয়ে দেখা হবে।

বিসিবি সভাপতির অমন কথা শুনে মনে হচ্ছিলো, তাসকিন বুঝি আয়ারল্যান্ডের পর ইংল্যান্ডেই দলের সাথে প্র্যাকটিস করবেন। কিন্তু বাস্তবে তা হচ্ছে না। আজ বিসিবির এক প্রেস বিজ্ঞপ্তি দেখে মনে হচ্ছে তাসকিন আহমেদ আয়ারল্যান্ড সফরের পর দেশে ফেরত আসবেন। শুধু তাসকিন নন।

বিশ্বকাপ স্কোয়াডের বাইরে যে চারজন আয়ারল্যান্ডে গেছেন, তাদের সবাই মানে তাসকিন, ফরহাদ রেজা, ইয়াসির আলী রাব্বি এবং নাঈম হাসান সবাই দেশে ফেরত আসবেন।
এর মধ্যে আগামী ১৮ মে থেকে যে হাই পারফরম্যান্স ইউনিটের অনুশীলন ক্যাম্প শুরু হবে, তার ২৩ জনের মধ্যে আছেন ইয়াসির রাব্বি ও নাইম হাসান। আর তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা অংশ নেবেন এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্পে।

এবারের প্রিমিয়ার লিগে ভাল খেলা তরুণ পারফরমারদের নিয়ে হাই পারফরমেন্স ইউনিটের পাশাপাশি এবার প্রতিষ্ঠিত ও পরিণত ক্রিকেটারদের নিয়ে পরিচালিত হবে এলিট প্লেয়ার্স স্কিল ক্যাম্প। আজ ১২ মে রোববার থেকে ঐ ট্রেনিং শুরু হয়েছে। ২৪ জন ক্রিকেটার আছেন এ ক্যাম্পে। সে ট্রেনিংয়ে ডাক পাওয়া ২৪ জনের মধ্যে আছেন এক ঝাঁক জাতীয় ক্রিকেটার।

তারা হলেন: এনামুল হক বিজয়, জহুরুল ইসলাম, সাদমান ইসলাম, মিজানুর রহমান, ইমরুল কায়েস, মুমিনুল হক, রকিবুল হাসান, ফজলে মাহমুদ, আরিফুল হক, ফরহাদ রেজা, মেহেদি হাসান, তানভির হায়দার, নাজমুল ইসলাম অপু, তাইজুল ইসলাম, সানজামুল ইসলাম, নুরুল হাসান সোহান, ইরফান শুক্কুর, সালাউদ্দিন শাকিল, সৈয়দ খালেদ আহমেদ, ইবাদত হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদ।

সৌজন্যে : জাগোনিউজ