রিয়াদে বৈশাখী মেলা ২৬ এপ্রিল শুক্রবার 

রিয়াদে বৈশাখী মেলা ২৬ এপ্রিল শুক্রবার 

গত চার বছরের ধারাবাহিকতায় এবারো রিয়াদ বাংলাদেশ দূতাবাসের সার্বিক সহযোগিতায় মরুর দেশে ব্যাপক পরিসরে বৈশাখী মেলার আয়োজন করতে যাচ্ছে ইভেন্ট অর্গানাইজার প্রতিষ্ঠান শ্যাডো। 

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সোদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাস্ট্রদূত গোলাম মসীহ। 

আগামী ২৬ এপ্রিল ২০১৯ শুক্রবার রিয়াদস্থ তুমামার ইস্তেরাহা আদ দোয়াহীতে অনুষ্ঠিত হবে বাঙ্গালীর প্রাণের এই উৎসব। ইতিমধ্যে মেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। সর্বজনীন এই লোক উৎসবে আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হবে বাংলা নতুন বছরকে।
মেলায় থাকছে ৪০টি বাহারী স্টল, র‍্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠান। আকর্ষণীয়  পুরস্কার হিসাবে রয়েছে রিয়াদ-ঢাকা-রিয়াদ রুটে বাংলাদেশ বিমানের রিটার্ন টিকেট। মেলা আগত দর্শনার্থীদের স্বাস্থ্যসেবা দিতে থাকছে মেডিকেল টিম।

আয়োজকরা জানান মেলায় আগতদের নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় আইনশৃঙ্খলা বাহীনির সদস্যদের পাশাপাশি থাকবে শ্যাডোর নিজস্ব স্বেচ্ছাসেবক টিক। 

বিদেশের মাটিতে বাংলার অমূল্য সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে স্বীকৃত এই উৎসবে বাংলাদেশের ঐতিহ্যবাহী পোশাকে তুমামার দোয়াহীর সবুজ উন্মুক্ত প্রান্তরে একত্র হবে বাংলাদেশিরা। পান্তা-ইলিশ, গ্রামের খেলা, গান, কবিতা ও বাঁশির হাত ধরে বাংলাদেশের গ্রামীণ সাদামাটা জীবন ও বাংলা সংস্কৃতির কাছে ফিরে যাবে এবং সারা পৃথিবীর মানুষের কাছে ছড়িয়ে দিবে এই আয়োজন।

সৌজন্যে : বাংলাদেশ প্রতিদিন