কড়া নিরাপত্তায় চবিতে উদযাপিত হবে বাংলা নববর্ষ

কড়া নিরাপত্তায় চবিতে উদযাপিত হবে বাংলা নববর্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কড়া নিরাপত্তা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করা হবে। নিরাপত্তা জোরদার করতে প্রায় ৫০০ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত থাকবেন।

বুধবার বিকাল চারটায় সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর আলী আজগর চৌধুরী। 

'নন্দিত স্বদেশ নন্দিত বৈশাখ' স্লোগানকে সামনে রেখে ইংরেজি মাসের ১৪ এপ্রিল শুরু হতে যাওয়া বাংলা নববর্ষকে স্বাগত জানানো হবে। 
এ উপলক্ষে সেদিন সকাল সাড়ে আটটায় চবি'র স্মরণিকা চত্বর (জিরো পয়েন্ট) থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হবে। এরপর আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাঙালি জাতির ঐতিহ্য হা-ডু-ডু, বউচি, লাঠিখেলা, পুতুলনাচসহ অন্যান্য পরিবেশনা অনুষ্ঠিত হবে। আর এই আয়োজন করা হবে বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হল মাঠ, বুদ্ধিজীবী চত্বর, উন্মুক্ত মঞ্চ, চাকসু চত্বর ও জারুলতলায়। 

এছাড়াও একইদিন সকাল সাড়ে দশটায় চট্টগ্রাম নগরীর চারুকলা ইনস্টিটিউট থেকে মঙ্গল শোভাযাত্রা বের করা হবে বলে জানানো হয়েছে। 

প্রক্টর আরো জানান, বাংলা নববর্ষকে ঘিরে ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিত করণে পুলিশ র‍্যাবের পাশাপাশি ডিবি পুলিশ, ডিজিএফআই, এনএসআই সদস্যরা নিয়োজিত থাকবে। এছাড়াও নিরাপত্তার স্বার্থে ভুভুজেলা ও মুখোশ ব্যবহার থাকবে নিষিদ্ধ। ক্যাম্পাসের অভ্যন্তরে অনুষ্ঠান চলাকালীন যান চলাচল বন্ধ থাকবে।

নববর্ষ উদযাপনে উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে আহ্বায়ক করে ৪৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও ১০টি উপ-কমিটি অনুষ্ঠানের তদারকি করবে।

সৌজন্য : বাংলাদেশ প্রতিদিন