পহেলা বৈশাখ পর্যন্ত থাকবে ঝড়-বৃষ্টি

পহেলা বৈশাখ পর্যন্ত থাকবে ঝড়-বৃষ্টি

কখনও ঝকঝকে রোদ আবার কিছুক্ষণ পরেই আকাশ মেঘলা হয়ে ঝুম বৃষ্টি। গত কয়েকদিন ধরে প্রকৃতির এই রোদ-বৃষ্টির খেলা চলছে। যেনো থামার নামই নেই। মঙ্গলবার (০৯ এপ্রিল) সকাল থেকেও দেখা গেল এমনই চিত্র। রাজধানীতে সকাল সাড়ে ১০টায় হঠাৎই দৃশ্যপট পাল্টে যায়। মেঘের আনাগোনায় অন্ধকার হয়ে যায় চারপাশ। কিছুক্ষণ পরেই নামে বৃষ্টি। সঙ্গে কোথাও কোথাও ছিল জোরালো বাতাস। মুষলধারে বৃষ্টির পর হঠাৎ করেই কড়া রোদ।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, গত সাতদিনে বৃষ্টিটা একটু বেশি হয়েছে এবার। এখন বৃষ্টির ঝোঁকটা একটু বেশি যাচ্ছে। তবে আবহাওয়া আবার ড্রাই (শুকিয়ে) হয়ে যাবে। ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও কুমিল্লায় আজও বৃষ্টি হবে। তবে কালবৈশাখী ও বৃষ্টির তীব্রতা আগামীকাল বুধবারও থাকতে পারে। আশা করছি, এরপর কমে যাবে।

এদিকে, আবহাওয়াবিদরা জানিয়েছেন, চৈত্রের শেষের এই সময়টা এমনই। আগামী ১৪ এপ্রিল নববর্ষ পর্যন্ত থাকবে ঝড়-বৃষ্টির এই প্রবণতা। তবে গত কয়েকদিন ধরে যে তীব্রতা-এটা বুধবার পর্যন্ত থাকতে পারে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগ ছাড়া সব বিভাগেই বৃষ্টি হয়েছে। সৌজন্যে: সময়