কানাডার ক্যালগেরিতে “আনন্দধারার” আগাম বাংলা বর্ষবরণ

কানাডার ক্যালগেরিতে “আনন্দধারার” আগাম বাংলা বর্ষবরণ

বাংলার কৃষ্টি, সংস্কৃতি ও ভাষাকে গভীর প্রত্যয়ের সাথে হৃদয়ে ধারণ করে বিশ্বসভায় যথাযথভাবে তুলে ধরার লক্ষ্যে ক্যালগেরির “আনন্দধারা” নতুন বর্ষ-১৪২৬ কে আগাম বরণ করে নিল।

সাইমন ভেলী চার্ট মিলনায়তনে প্রচুর সংখ্যক দর্শকের উপস্থিতিতে অনাড়ম্বর এই অনুষ্ঠান প্রবাসী বাঙ্গালীর হৃদয়মন ভরে উঠেছিলো অন্যরকম এক মিলনমেলায়। প্রবাসীরা বৈশাখী উৎসবকে রাঙ্গিয়ে তুলতে বৈশাখী পোশাকে নানা ধরনের সাজে সজ্জিত হয়ে নারী-পুরুষ, শিশু-কিশোররা মিলিত হয়। প্রবাসী জীবনে আগাম বর্ষবরণের এই উৎসব ক্ষণিকের জন্য হলেও বাঙ্গালীরা ফিরে পায় রমনার বটমূলের সেই আভা।

আনন্দধারার সভাপতি নাজনীন নেওয়াজ জানালেন, বরাবরের মত এবারেও আমরা তুলে ধরেছি আমাদের সংস্কৃতির রত্নভাণ্ডার থেকে গান আর কবিতা পাঠ। আমাদের মূল উদ্দেশ্য বাংলা সংস্কৃতির মহিমা ও ঐতিহ্যকে বিদেশের মাটিতে পরিপূর্ণভাবে তুলে ধরা।
আনন্দধারার সাধারণ সম্পাদক কাজী মাহমুদুর রহমান জানান, প্রতিবছর এই পয়লা বৈশাখকে আমরা খুব মিস করি, মিস করি রমনার বটমূলের ফেলে আসা সেই দিনগুলোকে।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন সোহাগ হাসান, অনিন্দ্য পাল, মাহমুদুল ইসলাম সেলিম, তীর্থ সাহা, খালিদা নাসরিন বাণী, দিলরুবা খান সিলভী, মাহবুবা নূর অনু, ইকবাল কবীর, জাহিদ হক, রুবিনা ইয়াসমিন, ফারজানা হক, চেরী সাহেদ, শুভাশিষ চক্রবর্তী, তানজিম অনিক, সীমা বড়ুয়া, শ্রীতমা চক্রবর্তী, বীণাপানী মুখার্জি, দিগন্ত মুখার্জি, অনিন্দ্য পল, মৌমিতা পল, অনামিকা পল, পাপলু পল, তাপস কস্টা, বাপ্পী দে, জয়শ্রী সেন, রওনক জাহান, মালিনী তালুকদার, ঋতুপর্ণা নক্ষত্র, মৌ ইসলাম, আদ্রিতা অনসূয়া চট্টাপাধ্যায়, নাজনীন নেওয়াজ, সম্মেলক (শিশু) দল -জাহরা, মানহা, রাহমা, সাহির, মুনতাহা, নাবা, ওয়ালি বাংলা স্কুলের শিক্ষার্থী সোনামণির দল (বাংলাদেশ কানাডা এসোসিয়েশন অব ক্যালগেরি), দিগ্বিজয় মুখার্জি, আদিত্য মুখার্জি, আরিনি পল, অন্বিত পল ও অনিরুদ্ধ পল।

স্বার্বিক তত্তাবধনে আনিস হক, মোশাররফ হোসেইন, বজলুল করিম কচি, নাজনীন নেওয়াজ, শুকুরুজ্জামান তুহীন, সোহাগ হাসান, আনিস আহমেদ, কাজী মাহমুদুর রহমান মনির, হোসাইন ইকবাল কবীর, শরীফ আব্দুর রাহমান, মাহবুবা নূর শাম্মী সীমা, খালিদা নাসরিন বাণী।

সৌজন্যে  :  বাংলাদেশ প্রতিদিন