বিয়ে ফেলে মাঠে বর!

 বিয়ে ফেলে মাঠে বর!

নাম রিদভান। তার নেশা বা পেশা একটাই ফুটবল। ভারতের কেরলার মালাপ্পুরমের সেভেন সাইড দল ‘ফিফা মাঞ্জেরি’র ডিফেন্ডার তিনি। কিন্তু ফুটবল খেলাটাকে এতটাই ভালোবাসেন যে বিয়ের রিসেপশনও সেখানে বাধা হয়ে দাঁড়াতে পারলো না।

ভারতীয় গণমাধ্যমে খবর, সম্প্রতি ‘মালাপ্পুরম সেভেন এস লিগ’ শুরু হয়েছে। এদিকে রিদভানের বিয়ের দিনও ঠিক হয়ে গেছে। দুর্ভাগ্যক্রমে যে দিন বিয়ে, সে দিনই এক গুরুত্বপূর্ণ খেলা পড়ল রিদভানদের দলের। বিয়ে তো করতেই হবে। কিন্তু খেলা ছাড়া যায় কী করে। বিয়ের পর সন্ধ্যাবেলায় ছিল বিয়ের রিসেপশন। প্রচুর লোক। এরই ফাঁকে হঠাৎ করে কনের কাছে গিয়ে রিদভান বলেন, “আমাকে ৫ মিনিট সময় দেবে। আমি আসছি।” এই বলে সোজা খেলার মাঠে এসে ডিফেন্সের সামনে রিদভান। সেই খেলা জিতেও যায় তাঁর দল।
কিন্তু রিদভানের এই কাণ্ডে বাড়ির পরিবেশ মোটেই ভালো ছিল না। বাড়ির লোক, কনের বাড়ির লোক, সর্বোপরি কনে, সবাই রেগে গিয়েছিলেন। তিনি ফিরে আসার পর কনে তো এও জিজ্ঞাসা করেন, দুপুরে খেলা হলে কি রিদভান খেলার জন্য বিয়েতে না বলে দিতেন? যদিও এই পুরো পরিস্থিতি তিনি কীভাবে সামলেছেন, সেটা জানা যায়নি।

তবে এই ঘটনা দেশের ক্রীড়া ও যুব কল্যাণ দফতরের প্রতিমন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোরের কানে পৌঁছে গেছে। তিনি টুইটারে এই ঘটনার উল্লেখ করে বলেন, রিদভানের খেলার প্রতি আগ্রহ দেখে তিনি মুগ্ধ। তিনি ব্যক্তিগতভাবে ওই যুবকের সঙ্গে করতে চান বলেও জানান।