বর্ষসেরা ফুটবলারের মুকুট টনি ক্রুসের মাথায়

বর্ষসেরা ফুটবলারের মুকুট টনি ক্রুসের মাথায়

জার্মানির বর্ষসেরা ফুটবলারের শিরোপা উঠল টনি ক্রুসের মাথায়। ক্যারিয়ারে এই প্রথম দেশের সেরা ফুটবলারের সম্মান পেলেন রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার।

দ্য অ্যাসোসিয়েশন অফ জার্মান স্পোর্টস জার্নালিস্টস (ভিডিএস) ও 'কিকার' ম্যাগাজিন যৌথভাবে এই পুরস্কার দেয়। ৪৭৫টি ভোটের মধ্যে ১৮৫টি ভোট নিয়ে সেরার সেরা হয়েছেন তিনি।

ফ্রেইবার্গের স্ট্রাইকরার নিলস পিটারসেন ও শালকে ডিফেন্ডার নাল্ডোকে হারিয়েছেন ক্রুস। ২০১৬-১৭ মরসুমে ফিলিম লাম হন জার্মানির বর্ষসেরা ফুটবলার। সেবার দু'নম্বর স্থানে ছিলেন ক্রুস।

বর্ষসেরা ফুটবলারের সম্মান পেয়ে খুশি জার্মান মিডফিল্ডার। টুইটারে লিখলেন, হতাশাজনক বিশ্বকাপের পর এটা একটা ভালো পুরস্কার। বছরটা আমার জন্য বিশেষ। ক্যারিয়ারের চতুর্থ চ্যাম্পিয়ন্স লিগ জিতেছি। আমার পরিবার ও সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই সমর্থন করার জন্য। অবশ্যই যারা আমাকে ভোট দিয়েছেন, তাদেরও অনেক ধন্যবাদ।

২৮ বছরের ক্রস ২০১৪-তে বিশ্বকাপ জয়ী জার্মান দলের সদস্য ছিলেন। বিশ্বকাপ শেষ করেই রিয়াল মাদ্রিদে যোগ দেন তিনি। রিয়ালের জার্সিতে টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের কারিগর তিনি। এছাড়াও লা লিগা, উয়েফা সুপার কাপ, সুপারকোপা দে এসপানা জিতেছেন। কিন্তু সদ্যসমাপ্ত রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকেই জার্মানিকে বিদায় নিতে হয়েছিল। তবে এই টুর্নামেন্টে সুইডেনের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে বিশ্বমানের ফ্রি-কিকে জার্মানিকে জিতিয়ে  ছিলেন ক্রস।