০.‌০৮ সেকেন্ডে স্টাম্পিং করে তাক লাগালেন ধোনি

 ০.‌০৮ সেকেন্ডে স্টাম্পিং করে তাক লাগালেন ধোনি

ব্যাট হাতে গত কিছিদিন ধরেই ব্যর্থ তিনি। কিন্তু উইকেটের পিছনে তিনি আজও যে অন্যতম সেরা, তা আবারও প্রমাণ হল। তার রিফ্লেক্স যে এখনও কথা বলে সেটাও তিনি না চাইতেই দেখিয়ে দিলেন। ০.০৮ সেকেন্ডের রিফ্লেক্সে ধোনি গত সোমবার মুম্বইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে যে স্টাম্পটি করলেন তা না দেখলে বিশ্বাস করা কঠিন।

ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং'র ২৮ তম ওভার করছিলেন রবীন্দ্র জাদেজা। ব্যাট হাতে ছিলেন কিমো পল। পঞ্চম বলটিতে ডিফেন্স করতে গিয়েছিলেন কিমো পল। কিন্তু তিনি তা করতে ব্যর্থ হন। ধোনি বলটা ধরেই বিদ্যুৎগতিতে স্টাম্প ফেলে দেন। তখনও লাইনের বাইরে রয়েছে কিমোর পা। হতবাক হয়ে যান ব্যাটসম্যান। জাদেজাও প্রথমে বুঝতে পারেননি যে ব্যাটসম্যান আউট হয়েছেন। কিন্তু রিপ্লেতে দেখা যায় পা ফেলার আগেই ধোনি স্টাম্প নড়িয়ে দিয়েছেন।

ধোনির এই ০.‌০৮ সেকেন্ডের স্টাম্পিং নিয়ে মেতে উঠেছে সোশ্যাল মিডিয়া। এক ধোনি ভক্ত বলেছেন, ‘‌বিশ্বক্রিকেটের অন্যতম সেরা উইকেটকিপার ধোনি। বিশ্বকাপে ধোনি রানও পাবে। তাই ধোনির সমালোচনা বন্ধ হোক।’‌ এক নারী ভক্ত বলেছেন, ‘‌মাত্র ০.‌০৮ সেকেন্ডেই স্টাম্প উড়ে গেল!‌’‌

নির্বাচকরা ধোনিকে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজে দলে রাখেননি। রাখা হয়নি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজেও। ব্যাটে রান না পাওয়াই কারণ। কিন্তু উইকেটের পিছনে যে তিনি এখনও সেরা তা আবার বুঝিয়ে দিলেন ধোনি।