কোটা সংস্কার আন্দোলনকারীদের নির্যাতনের প্রতিবাদে শাবিতে মানববন্ধন

কোটা সংস্কার আন্দোলনকারীদের নির্যাতনের প্রতিবাদে শাবিতে মানববন্ধন

ঢাকা বিশ্ববিদ্যালয়, কেন্দ্রীয় শহিদ মিনার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থানে কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ছাত্রী লাঞ্ছনা ও গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

বৃহস্পতিবার (৫ জুলাই) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ শাবিপ্রবি’র যুগ্ম আহ্বায়ক মো. কামরুজ্জামান, অন্তরা পারভীন, ফারুক মিয়া প্রমুখ। 

মানববন্ধনে যুগ্ম আহ্বায়ক মো. কামরুজ্জামান বলেন, সারা দেশে কোটা আন্দোলনের নেতাকর্মীদের ওপর যে হামলা হয়েছে আমরা তার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। বিশেষ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী তরিকুলের পায়ে হাতুড়ি দিয়ে আঘাত করে হাড় ভেঙ্গে দেয় হয়েছে। আমরা এই হামলার বিচার দাবি করছি এবং আহতদের চিকিৎসার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। হামলার ও নারী লাঞ্চনার দোষীদের বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানাই। তিনি আরো বলেন, কেন্দ্রীয় নেতাদের মামলা প্রত্যাহার ও রিমান্ড বাতিলের দাবি করছি।

যুগ্ম আহ্বায়ক অন্তরা পারভীন বলেন, দেশের বিভিন্ন স্থানে ছাত্রীদেরকে লাঞ্ছিত করা হয়েছে আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা নিরাপদ ক্যাম্পাস চাই। কোটা আন্দোলনকারীদের ওপর যে নির্যাতন চালানো হচ্ছে তা যেন অতিদ্রুত বন্ধ করা হয় দাবি করছি।