কেন্দ্রের ঘোষণার অপেক্ষায় সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

কেন্দ্রের ঘোষণার অপেক্ষায় সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি

শহীদনুর আহমেদ, সুনামগঞ্জ :: ২০১৮ সালের ২৫ এপ্রিল ৩০ সদস্যবিশিষ্ট সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। দীপঙ্কর কান্তি দে’কে সভাপতি ও আশিকুর রহমান রিপনকে সাধারণ সম্পাদক করে গঠিত এই কমিটিকে তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির তালিকা কেন্দ্রীয় কমিটির কাছে জমাদানের নির্দেশনা দিয়েছিল কেন্দ্রীয় কমিটি।

কমিটি অনুমোদনের ১ বছরের উপর সময় পেরিয়ে গেলেও তালিকা জমা না দেয়ায় একাধিকবার জেলা ছাত্রলীগের দায়িত্বশীলদের শোকজ করে কেন্দ্রীয় নেতৃবৃন্দ। তবে জেলা ছাত্রলীগের বিবাদমান বিভিন্ন গ্রুপের অভ্যন্তরীণ টানাপোড়েন কাটিয়ে কেন্দ্রীয় নির্দেশানুযায়ী সম্প্রতি কেন্দ্রে পূর্ণাঙ্গ কমিটির তালিকা জমা দেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা ছাত্রলীগের কয়েকজন নেতা। কয়েকদিনের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হতে পারে বলে জানান তারা। 

এদিকে কমিটিতে নিজেদের গ্রুপের ভাগিয়ে নিতে ঢাকায় অবস্থান করে চেষ্টা তদবীরে আছেন জেলা ছাত্র লীগের ডজনখানেক নেতৃবৃন্দ। অপরদিকে কমিটি পূর্ণাঙ্গের খবরে জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে চরম উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীরা এবার মূল্যায়ন পাবেন বলে আশা করছেন তারা।

এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি নিখন আহমেদ জানান, সপ্তাহ খানেক আগে পূর্ণাঙ্গ কমিটির তালিকা কেন্দ্রে জমা দেয়া হয়েছে। আমরা কয়েকজন নেতৃবৃন্দ ঢাকায় ঘোষণার অপেক্ষায় আছি।। আশা করছি শীঘ্রই কমিটি ঘোষণা করা হবে। 

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন বলেন, যারা বিগত সময়ে আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিলেন। বঙ্গবন্ধু আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা লালনকারী এমন ত্যাগী নেতৃবৃন্দদের প্রাধান্য দিয়ে তালিকা কেন্দ্রীয় কমিটির কাছে জমা দেয়া হয়েছে । আমরা কেন্দ্রের ঘোষণা অপেক্ষায় রয়েছি। 

কমিটির ব্যাপারে বাংলাদেশ ছাত্রলীগের সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান বলেন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ পূর্ণাঙ্গ কমিটির তালিকা জমা দিয়েছেন। কেন্দ্রে পূর্ণাঙ্গ কমিটির ব্যাপারে আলোচনা চলছে। বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাধারণ-সম্পাদক যদি মনে করেন তালিকায় থাকা নেতৃবৃন্দ সক্রিয়, ত্যাগী, তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই তাহলে হয়তো এই কমিটি ঘোষণা হবে।