Friday , June 23 2017
Home / আলোচিত খবর / ১৪০ কেজি ওজন কমিয়েছেন মিসরীয় সেই নারী
সেই নারী

১৪০ কেজি ওজন কমিয়েছেন মিসরীয় সেই নারী

খবর২৪:বাড়তি ওজনের কারণে জীবনটা যেন বিছানাতেই আটকে গিয়েছিল। হাঁটাচলা করা, কোথাও ঘুরতে যাওয়া বা নিজের কাজ করা সবই যেন অসম্ভব হয়ে পড়েছিল মিসরের আলেকজান্দ্রিয়ার বাসিন্দা ইমান আহমেদ আবদুলাতির (৩৬)। ৫শ কেজি ওজনের কারণে বিশ্বের সবচেয়ে বেশি ওজনের নারী হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন তিনি। কিন্তু এই স্বীকৃতি তাকে দুর্দশা আর কষ্ট ছাড়া কিছুই দেয়নি।

ওজনের কারণে বহু বছর ধরে বাড়ি থেকে বের হননি তিনি। বাইরের পৃথিবীর সঙ্গে তার কোনো যোগাযোগও ছিল না। দিন দিন তার ওজন এতটাই বাড়ছিল যে তার চিকিৎসার জন্যও তেমন কোনো সমাধান দিতে পারছিল না স্থানীয় কোনো হাসপাতাল।

নিজের ওজনের কারণে হতাশ হয়ে পড়েছিলেন ইমান। কিন্তু হঠাৎ করেই আশার আলো খুঁজে পান তিনি। মিসরীয় এই নারী গত ১১ ফেব্রুয়ারি চিকিৎসার জন্য ভারতে পৌঁছান। মুম্বাই শহরের সাইফি হাসপাতালে ভর্তি হন ইমান। সেখানেই তার শরীরে অস্ত্রোপচার করা হয়।

ভারতের মুম্বাইয়ে পৌঁছানোর পর থেকে এখন পর্যন্ত প্রায় ১৪০ কেজি ওজন কমিয়েছেন ইমান। ইমানের বর্তমান ওজন ৩৫৮ কেজি। তিনি যখন মুম্বাইয়ে এসেছিলেন তখন তার ওজন ছিল ৫শ কেজি। বিছানা থেকে উঠে বসতেও পারছেন তিনি। শিগগিরই তিনি হাঁটতে সক্ষম হবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ইমান বর্তমানে দুই ঘণ্টা পরপর তরল খাবার খাচ্ছেন। নলের মাধ্যমে তাকে খাবার দেওয়া হচ্ছে। প্রতিদিন এক হাজার ৮শ ক্যালরির খাবার খাচ্ছেন তিনি। তার শরীরে ইউরিক এসিডের মাত্রা বেশ আশঙ্কাজনক।

বাড়তি ওজনের কারণে বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত হয়েছেন ইমান। একবার স্ট্রোকও করেছিলেন তিনি। ওজন নিয়ন্ত্রণে এলে এসব রোগ থেকেও তিনি মুক্তি পাবেন বলে আশা করছেন তার চিকিৎসকরা।

Check Also

ছাত্রীদের নগ্ন করে তল্লামি

ছাত্রীদের নগ্ন করে দেহ তল্লাশি!

খবর২৪: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের একটি আবাসিক স্কুলে প্রায় ৭০ জন ছাত্রীকে নগ্ন করে তাদের দেহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *