Friday , June 23 2017
Home / আলোচিত খবর / কুমিল্লায় আফজাল-বাহারের দ্বন্দের বলি সীমা
সীমা

কুমিল্লায় আফজাল-বাহারের দ্বন্দের বলি সীমা

খবর২৪: এই প্রথম দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হলো কুমিল্লা সিটি কর্পোরেশনে (কুসিক)। তবে এবারো হেরেছেন আওয়ামী লীগের প্রার্থী। এই নিয়ে দুবার কুমিল্লা সিটি নির্বাচনে হেরেছেন ক্ষমতাসীন দলের প্রার্থী। তাও আবার দ্বিতীয় বারের মত নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুর কাছে।

কুসিক নির্বাচনে যেসব কেন্দ্রে নৌকার ব্যাজধারী বেশী কর্মী দেখা গেছে সেখানেই ধানের শীষের ভোট বেশী পেয়েছে। এছাড়া চিরপ্রতিদ্বন্দ্বী ‘আফজাল বাহার দ্বন্দ্বের বলি’ হয়েছেন সীমা, এমন মন্তব্যও করেছেন অনেকে।

স্থানীয় আওয়ামী লীগ সংসদ সদস্য আ ক ম বাহারউদ্দিন বাহারের সঙ্গে সীমার পিতা এ্যাড. আফজাল পরিবারের প্রকাশ্য বিরোধ থাকায় তিনি নির্বাচনে সীমার পক্ষে তেমনভাবে কাজ করেননি।

অনেকে অভিযোগ করেছেন, নির্বাচনের আগে যারা দিনে আফজাল ও সীমার পক্ষে ছিলেন, রাতে তারা সাক্কুর হয়ে কাজ করছেন, আর ভোটের দিন তারা সীমার নৌকা প্রকীকের ব্যাজ পরে ধানের শীষে ভোট দিয়ে সাক্কুকে বিজয়ী করেছেন।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে ব্যালট ছিনতাই, ককটেল বিস্ফোরণ, ভোটকেন্দ্র দখল ও আওয়ামী লীগ প্রার্থীদের মারধরের ঘটনার মধ্য দিয়ে বিকেল ৪টায় শেষ হয়। তবে ভোটকেন্দ্রগুলোতে সকাল থেকেই ভোটারদের উপস্থিতি ছিল ভালো।

প্রথমবার আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট আফজল খান পেয়েছিলেন ৩৫ হাজার ৪২৯ ভোট। কিন্তু সম্মিলিত নাগরিক কমিটির প্রার্থী মনিরুল হক সাক্কু ২৯ হাজার ৩০৬ ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছিলেন।

তবে প্রথম বারের মতো কুমিল্লা সিটি করপোরেশনে দলীয় প্রতীকে নির্বাচন হলেও ভরাডুবি হয়েছে নৌকা প্রতীকের। এবারো প্রার্থী মনিরুল হক সাক্কু। তবে এবার সাক্কু নির্বাচন করেন বিএনপির সমর্থন নিয়ে। তার প্রতীক ছিলো ধানের শীষ। আর ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ছিলেন আঞ্জুম সুলতানা সীমার প্রতীক ছিলো নৌকা।

দ্বিতীয় বরের মত কুমিল্লা সিটি নির্বাচনের লড়াইয়ে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ৫৮ হাজার ২৬১ ভোট এবং বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু পেয়েছেন ৬৮ হাজার ৭৯৫ ভোট। এতে ১০৫৩৪ ভোট কম পেয়ে বিএনপি প্রার্থীর কাছে হেরে যান আওয়ামী লীগ প্রার্থী।

বৃহস্পতিবার রাত আটটার দিকে মনিরুল হক সাক্কুর কন্ট্রোলরুম সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এদিকে ১০৩টি ভোটকেন্দ্রের মধ্যে দুটি স্থগিত করেছে নির্বাচন কমিশন।

Check Also

ছাত্রীদের নগ্ন করে তল্লামি

ছাত্রীদের নগ্ন করে দেহ তল্লাশি!

খবর২৪: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের একটি আবাসিক স্কুলে প্রায় ৭০ জন ছাত্রীকে নগ্ন করে তাদের দেহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *