ব্যয়ের চেয়ে বিএনপির আয় বেড়েছে তিনগুণ

ব্যয়ের চেয়ে বিএনপির আয় বেড়েছে তিনগুণ

সিলেটভিউ ডেস্ক :: ব্যয়ের চেয়ে বিএনপির আয় বেড়েছে তিনগুণ। রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে বিএনপির জমা দেওয়া ২০১৮ সালের আয়-ব্যয়ের হিসাব থেকে এ তথ্য জানা গেছে।

বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল মঙ্গলবার বিকেলে ইসি সচিব মো. আলমগীরের কাছে দলের আয়-ব্যয়ের হিসাব জমা দেন। পরে সাংবাদিকদের তিনি জানান, এবার দলের আয় হয়েছে ৯ কোটি ৮৬ লাখ ৫৬ হাজার ৩৮০ টাকা। আর ব্যয় হয়েছে ৩ কোটি ৭৩ লাখ ২৯ হাজার ১৪৩ টাকা। 
আয়ের ব্যাপারে তিনি আরো জানান, নমিনেশন ফরম বিক্রি, দলীয় সদস্যদের মাসিক চাঁদা, এককালীন অনুদান হতে মোট আয় হয়েছে। আর অফিসের বিভিন্ন খরচ, ইফতার পার্টি, পোস্টার ছাপানো, নির্বাচনী ব্যয় বাবদ এবং নির্যাতিত নেতাদের সহায়তা করা এবং বন্যায় ত্রাণ কাজে মোট ব্যয় হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে দলীয় মনোনয়নপত্র বিক্রি থেকে আমাদের সর্বাধিক আয় হয়েছে। এছাড়া ব্যক্তিগত অনুদান আছে, সদস্য এবং পদবিধারী অন্যদের চাঁদা আছে। সবমিলিয়ে গতবছরের চেয়ে এবার আয় একটু বেশি হয়েছে।

২০১৭ সালে বিএনপি আয় দেখিয়েছে ৯ কোটি ৪৬ লাখ ২৪ হাজার ৯০২ টাকা। আর ব্যয় ৪ কোটি ১৯ লাখ ৪১ হাজার ৯৫৪ টাকা। এছাড়া ২০১৬ সালে দলটির আয় হয়েছিল ৪ কোটি ১৩ লাখ ৬৮ হাজার ৭৩০ টাকা। ব্যয় হয়েছে ৩ কোটি ৯৯ লাখ ৬৩ হাজার ৭৫২ টাকা।