Thursday , July 27 2017
Home / বিনোদন খবর / বিদ্যা বালানের ‘বেগমজানের’ ১২ দৃশ্য বাতিল
বিদ্যা বালান

বিদ্যা বালানের ‘বেগমজানের’ ১২ দৃশ্য বাতিল

খবর২৪: শ্রীজিত মুখোপাধ্যায়ের ছবি ‘বেগমজান’ থেকে ১২টি গুরুত্বপূর্ণ দৃশ্য কেটে বাতিল করার নির্দেশ দিয়েছে সেন্সরবোর্ড (সিবিএফসি)। ‘বেগমজান’ বিদ্যা বালানের মুখে কোনো অশ্লীল শব্দেও সম্মতি দেয়নি সেন্সরবোর্ড।

চরিত্রের প্রয়োজনে বেশকিছু অশ্লীল সংলাপ রাখা হয়েছিল পতিতালয়ের প্রধান হিসেবে অভিনয় করা বিদ্যার মুখে। তবে, তা দর্শক পর্যন্ত পৌঁছাচ্ছে না সেন্সরবোর্ডের কল্যাণে। অথচ এই ছবি প্রাপ্তবয়স্ক দর্শকদের বলে সার্টিফিকেট পেয়েছে। বেগমজানে যাতে কোনো দৃশ্য বাদ দেয়া না হয় তার আর্জি জানানো সত্ত্বেও বেশকিছু গুরুত্বপূর্ণ দৃশ্য কাটা পড়তে চলেছে। বাদ পড়া দৃশ্যগুলোর মধ্যে রয়েছে একটি প্রেমের ঘনিষ্ঠ মুহূর্ত ও একটি বাসে সাম্প্রদায়িক হিংসার একটি দৃশ্য।

ভারতীয় গণমাধ্যমে একটি সূত্রের বরাত দিয়ে উল্লেখ করা হয়েছে, প্রেমের দৃশ্যটি কেটে অর্ধেক করে দেয়া হয়েছে। ঘনিষ্ঠ মুহূর্তে কীভাবে নারীদের ক্রীতদাস করে রাখা হয়, তা বোঝাতে চেয়েছিলেন শ্রীজিত।

তবে সিবিএফসি বলছে, ওই দৃশ্য প্রাপ্তবয়স্কদের জন্যও বাড়াবাড়ি। একটি দৃশ্যে বাসের মধ্যে যে সাম্প্রদায়িক হিংসার ছবি দেখানো হয়েছে, সেই দৃশ্যটিও কেটে অর্ধেক করা হয়েছে। শ্রীজিতের যুক্তি ছিল, যৌন ও রাজনৈতিক দৃশ্য বাড়াবাড়ি কি না তা বিচার করতে পারবেন প্রাপ্তবয়স্ক দর্শকরা। তবে, সিবিএফস’র পক্ষ থেকে পরিষ্কার জানিয়ে দেয়া হয় এই দৃশ্যগুলো বাদ দেয়া না হলে সেন্সরবোর্ডের অনুমোদন পাবে না বেগমজান।

Check Also

আইপিইউ সম্মেলন

আইপিইউ সম্মেলন আজ, ১৩১ দেশের এমপিদের মিলনমেলা

খবর২৪: দেশের জঙ্গি তত্পরতা মোকাবিলা করেই আজ ঢাকায় শুরু হচ্ছে ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন—আইপিইউর ১৩৬তম সম্মেলন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *