Friday , June 23 2017
Home / আলোচিত খবর / নোয়াখালীতে সাংবাদিকের বিরুদ্ধে মামলা
Mamla-khobor24

নোয়াখালীতে সাংবাদিকের বিরুদ্ধে মামলা

খবর ২৪ : নোয়াখালীতে মানহানির অভিযোগে যুগান্তরের এক সাংবাদিকের বিরুদ্ধে মামলা হয়েছে । বৃহস্পতিবার ( ১০ মার্চ ) নোয়াখালীর একটি আদালতে এই মামলাটি করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

ভিসির বিরুদ্ধে মিথ্যা খবর পরিবেশন করার অভিযোগ এনে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার মোহাম্মদ হানিফের বিরুদ্ধে এই মামলাটি দায়ের করা হয় ।

মামলায় মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগে নোয়াখালী জেলা জজকোর্টে উপাচার্যের মানহানি , নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অন্যান্য ক্ষেত্রের অগ্রযাত্রাকে ব্যাহত করার ষড়যন্ত্র এবং ইচ্ছাকৃতভাবে মিথ্যা খবর প্রচারের অীভযোগ  করা হয়েছে ।

এতে আরো বলা হয় মিথ্যা সংবাদ পরিবেশন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রদের উস্কানী দিয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিস্থিতিকে অস্থিতিশীল করার চেষ্টা করেছে ওই পত্রিকার সাংবাদিক ।

এসব অভিযোগে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার মোহাম্মদ হানিফের বিরুদ্ধে উপাচার্য বাদী হয়ে দণ্ডবিধির ৫০০/৫০১/৫০২ ধারা মোতাবেক একটি মামলা দায়ের করেন।

এদিকে মামলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, দৈনিক যুগান্তর স্টাফ রিপোর্টার সংবাদটি অসত্য, মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিতভাবে পরিবেশন করে।

যথাসময়ে এ মিথ্যা সংবাদের প্রতিবাদ জানানো হয়েছে এবং গত ২৫ ফেব্রুয়ারি ২০১৬ ইং তারিখে দৈনিক যুগান্তরের ১৯ পৃষ্ঠায় প্রতিবাদটি ছাপানো হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আরও জানিয়েছে, এ সংবাদের প্রতিবাদে ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের পক্ষ থেকেও মানবন্ধন করে এ মিথ্যা সংবাদের তীব্র প্রতিবাদ জানানো হয়।

গত ১৪ ফেব্রুয়ারি ২০১৬ দৈনিক যুগান্তর পত্রিকার ১৪তম পাতায় ‘বিধি লংঘন করে নোবিপ্রবিতে ৫ শিক্ষক নিয়োগ- ভিসির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ’ শীর্ষক একটি খবর প্রকাশ করা হয়। মূলত এজন্যই বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে বলে জানা গেছে।

Check Also

ছাত্রীদের নগ্ন করে তল্লামি

ছাত্রীদের নগ্ন করে দেহ তল্লাশি!

খবর২৪: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের একটি আবাসিক স্কুলে প্রায় ৭০ জন ছাত্রীকে নগ্ন করে তাদের দেহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *