Tuesday , August 22 2017
Home / অনলাইন / চার ভুয়া ‘সাংবাদিক’ আটক
fakejournalist-khobor24

চার ভুয়া ‘সাংবাদিক’ আটক

খবর ২৪ : গাজীপুরের কাপাসিয়ায় উপজেলা থেকে সাংবাদিক পরিচয়ধারী চার প্রতারককে আটক করা হয়েছে ।

কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিস থেকে রোববার  ( ২৮ ফেব্রুয়ারি ) বিকেলে সাংবাদিক পরিচয়ে প্রতারক চক্রের ৪ জনকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন :  গাজীপুরের শিমুলতলি এলাকার মৃত আমজাত হোসেনের ছেলে মোতাহার হোসেন, ভুরুলিয়ার মৃত ইসাক আলীর ছেলে সুমন আহমেদ, সামন্তপুররের নাজিমুদ্দিনের ছেলে আমজাত হোসেন ও ভাগলবাড়ির আব্দুল হাকিমের ছেলে আতাউর রহমান।

ইউএনও আনিছুর রহমান জানান, সাংবাদিক পরিচয়ে ৮ জনের একটি চক্র দুপুরে চারটি মোটরসাইকেলযোগে কাপাসিয়া উপজেলা পরিষদের উপজেলা ভূমি অফিসে আসে।

চক্রটি ভূমি অফিসের বিভিন্ন কর্মকর্তা ও আগত লোকদের সাক্ষাতকার ও ভিডিও করতে থাকে এবং এক পর্যায়ে বিভিন্ন হুমকি প্রদান করে।

পরে উপজেলা নির্বাহী অফিসারের অফিসে গিয়ে এসিল্যান্ডের দায়িত্বে থাকা ইউএনওকে চক্রটি একটি নামজারি সংক্রান্ত মিসকেস নিয়ে কথা বলতে চায় এবং এক পর্যায়ে তারা অনুমতি না নিয়ে বিভিন্ন নথি ভিডিও করতে থাকে।

তাদের কথা-বার্তা, আচরণ ও গতিবিধি সন্দেহজনক হওয়ায় তিনি তাদের আটক করেন। বাকী চারজন পালিয়ে যায়।

ইউএনও আনিছুর রহমান জানান, আটককৃতদের কেউই প্রকৃত সাংবাদিক নয়। তাদের প্রকৃত পরিচয় জানার জন্য কাপাসিয়া ও গাজীপুরসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের সঙ্গে যোগাযোগ করেও সঠিক পরিচয় পাওয়া যায়নি।

পরে থানায় সংবাদ দিয়ে তাদের চারজনকেই পুলিশের হাতে সোপর্দ করি। এসময় অনলাইন পত্রিকার ভুয়া পরিচয়পত্র, ভিডিও ক্যামেরা, এমটিভির লোগো সম্বলিত বুম ও কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক জানান, তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা নেয়া হয়েছে।

Check Also

ছাত্রীদের নগ্ন করে তল্লামি

ছাত্রীদের নগ্ন করে দেহ তল্লাশি!

খবর২৪: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের একটি আবাসিক স্কুলে প্রায় ৭০ জন ছাত্রীকে নগ্ন করে তাদের দেহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *