Thursday , July 27 2017
Home / প্রযুক্তির খবর / এপ্রিল থেকে ফেসবুক কাজ করবে না যেসব মুঠো ফোনে
ফোনে ফেসবুক

এপ্রিল থেকে ফেসবুক কাজ করবে না যেসব মুঠো ফোনে

খবর২৪: মুঠো ফোনে ফেসবুক ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ! এপ্রিল থেকে বেশ কয়েক মডেলের মুঠো ফোনে কাজ করবে না ফেসবুক! হ্যা, এমন ঘোষণাই দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

এই সময়ের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ফেসবুক। আর ফেসবুকিং করার জন্য নিজের মুঠো ফোনের ওপরেই ভরসা করেন অধিকাংশ মানুষ। সে ক্ষেত্রে ফেসবুক অ্যাপ এবং ফেসবুক মেসেঞ্জার অ্যাপ তাদের কাজ সহজ করে দেয়। কিন্তু ফেসবুকের নতুন ঘোষণা অনুযায়ী, বেশ কিছু মোবাইলে এই দু’টি অ্যাপ কাজ করা বন্ধ করে দেবে ৩১ মার্চের পরে।

ফেসবুক ব্লগস্পটের ঘোষণা অনুযায়ী, যে সমস্ত অ্যান্ড্রয়েড ডিভাইসে ফেসবুক এবং মেসেঞ্জার অ্যাপের পুরনো সংস্করণ রয়েছে, সেগুলিতে আর অ্যাপ দু’টির সুবিধা পাওয়া যাবে না।

জানানো হয়েছে, কোনও মোবাইল বা ট্যাবে যদি ফেসবুক অ্যাপের ভি৫৫-এর চেয়ে পুরনো সংস্করণ, অথবা মেসেঞ্চার অ্যাপের ভি১০-এর চেয়ে পুরনো সংস্করণ থেকে থাকে, তা হলে সেই ডিভাইসে অ্যাপ দু’টি অকেজো হয়ে যাবে।

প্রসঙ্গত, ফেসবুকের ভি৫৫ সংস্করণ রিলিজ হয় ১৬ নভেম্বর ২০১৫-এ। আর মেসেঞ্জারের ভি১০ ভার্সান রিলিজ হয় ১০ অক্টোবর ২০১১-এ। অর্থাৎ, আপনি যদি ১৬ নভেম্বর ২০১৫-র পরে ফেসবুক অ্যাপ এবং ১৪ অাগস্ট ২০১৪-র পরে মেসেঞ্জার অ্যাপ আপডেট না করে থাকেন, তা হলে আপনার মোবাইল বা ট্যাবে কাজ করবে না এই দু’টি অ্যাপ।

এছাড়াও উইন্ডোজ ফোনে ফেসবুক অ্যাপ আর কাজ করবে না। উইন্ডোজ ৮ অথবা ৮.১ ও এস সম্পন্ন মোবাইলেও আর মেসেঞ্জার অ্যাপ কাজ করবে না। আইপ্যাডের ক্ষেত্রে ফেসবুকের ভি২৬-এর চেয়ে পুরনো সংস্করণ এবং আইওএস-এর ক্ষেত্রে মেসেঞ্জারের ভি৮-এর চেয়ে পুরনো সংস্করণও অকেজো হয়ে যাবে।
পুরনো অ্যাপগুলিকে বাজার থেকে সরিয়ে দিয়ে নতুন উন্নততর ভার্সানকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যেই এই পদক্ষেপ বলে জানানো হয়েছে ফেসবুকের তরফে

Check Also

ছাত্রীদের নগ্ন করে তল্লামি

ছাত্রীদের নগ্ন করে দেহ তল্লাশি!

খবর২৪: ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের একটি আবাসিক স্কুলে প্রায় ৭০ জন ছাত্রীকে নগ্ন করে তাদের দেহ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *